BHIP APP থেকে কীভাবে উপার্জন করবেন?| How to earn money from BHIM App?

আপনি কি BHIM APP থেকে কীভাবে উপার্জন করবেন তাও জানতে চান? যদি হ্যাঁ হয় তবে আজকের এই নিবন্ধটি আপনার জন্য খুব গুরুত্বপূর্ণ হতে পারে। প্রযুক্তির বিকাশ ভারতে একটি বিপ্লব এনেছে। এবং প্রযুক্তির কারণে এটি অনলাইন পরিষেবাগুলি বিভিন্ন ক্ষেত্র গ্রহণ করছে বলে ধীরে ধীরে এটি সম্পূর্ণ ডিজিটাল হয়ে উঠছে।

এটি দিয়ে কাজ করা সহজ হয়ে গেছে, এর ফলে প্রচুর সময় সাশ্রয় হয়, আজ এমন অনেকগুলি Website এবং অ্যাপস তৈরি করা হয়েছে যা online পরিষেবা সরবরাহ করে, যাতে আপনি পণ্য কিনতে, মুভি বুকিং, রুম বুকিং, অর্থ লেনদেন ইত্যাদি করতে পারেন transaction । আজকের পোস্টে, আমরা একটি অনুরূপ পরিষেবা সম্পর্কে বলব যা অনলাইন লেনদেনের জন্য কাজ করে।

BHIP APP কী? |What is BHIM App

Bhim UPI (ইউনিফাইড পেমেন্ট ইন্টারফেস) ভিত্তিক একটি পেমেন্ট অ্যাপ্লিকেশন। এর পুরো নাম হ’ল Bharat Interface For Money। এটি একটি সরকার পরিচালিত অ্যাপ, যা ভারতের প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র মোদী চালু করেছিলেন |

BHIP APP কখন এটি শুরু হয়েছিল?

14 এপ্রিল, ডাঃ ভীমরাও আম্বেদকরের জন্মবার্ষিকী উপলক্ষে এই অ্যাপটি চালু করা হয়েছিল। যার মাধ্যমে লোকেরা তাদের স্মার্টফোনে এটি ইনস্টল করে অনলাইনে লেনদেন করতে সক্ষম হয়েছিল। যে কোনও বণিক বা উদ্ভিজ্জ বিক্রেতাও সহজেই এই অ্যাপটি ব্যবহার করতে পারেন।

এর জন্য প্রথমে আপনাকে যে কোনওApp Storeথেকে Bhim App ডাউনলোড করতে হবে, তার পরে আপনার মোবাইল নম্বর ব্যবহার করে আপনার Account Details প্রবেশ করতে হবে। আপনার ব্যাংক অ্যাকাউন্টগুলি যুক্ত হয়ে গেলে, আপনি সহজেই যেকোন ধরণের অনলাইন লেনদেন যেমন যেমন money transfer, mobile recharge, Online ticket booking, room booking ইত্যাদি করতে পারেন |

BHIM App সাইন আপ করার পরে, আপনি একটি VPA (ভার্চুয়াল পেমেন্ট অ্যাড্রেস) পাবেন। এই VPA আপনার মোবাইল নম্বর বা আপনার ইমেল আইডির উপর ভিত্তি করে তৈরি করা যেতে পারে। আপনি যদি অন্য কোনও ব্যক্তির কাছ থেকে অর্থ প্রদান করতে চান, তবে আপনার ব্যাঙ্কের বিশদটি এর জন্য দিতে হবে না।

এই ব্যক্তিটি কেবলমাত্র আপনার ভিপিএর মাধ্যমে আপনাকে অর্থ প্রদান করতে পারে। পরিবর্তে, আপনি যদি অন্য কাউকে অর্থ প্রদান করতে চান তবে আপনি সেই ব্যক্তির ভিপিএ বা তার ব্যাঙ্কের বিশদ (অ্যাকাউন্ট নম্বর, আইএফএসসি কোড) এর মাধ্যমেও অর্থ স্থানান্তর করতে পারেন।

এই অ্যাপটি এমনভাবে তৈরি করা হয়েছে যাতে লোকেরা সহজেই এটি থেকে তাদের অর্থ লেনদেন করতে পারে এবং এটির জন্য কোনও ধরণের প্রযুক্তিগত জ্ঞানের প্রয়োজন হয় না।

BHIP APP থেকে কীভাবে টাকা পাঠানো যায়? |How to send money from BHIM APP

 

এখন আসুন জানতে হবে আপনি কীভাবে BHIM APP থেকে অর্থ প্রেরণ করতে পারবেন।

Step 1: BHIM অ্যাপ থেকে অর্থ প্রেরণের জন্য প্রথমে আপনাকে Sign up করতে হবে। Bhim অ্যাপ্লিকেশনটিতে Sign up করতে নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন।

  1. প্রথমত, কোনও অ্যাপ স্টোর বা নীচে দেওয়া লিঙ্ক থেকে বিএইচআইএম অ্যাপ ডাউনলোড করুন।

২. এর পরে এটি আপনার মোবাইলে ইনস্টল করুন এবং এটি খুলুন।

৩. এর পরে কোনও ভাষা চয়ন করুন এবং প্রোসাইড বাটনে ক্লিক করুন।

৪. এর পরে আপনাকে আপনার ফোনে উপস্থিত সিম কার্ডটি নির্বাচন করতে হবে যার নম্বরটি আপনার অ্যাকাউন্টে নিবন্ধিত রয়েছে। অ্যাপটি আপনাকে যাচাই করার জন্য একটি এসএমএস পাঠাবে, যা BHIM অ্যাপ্লিকেশন যাচাই করবে।

৫ যাচাইয়ের পরে, ভিএইচআইএম অ্যাপ্লিকেশন একটি চার অঙ্কের পিনের জন্য জিজ্ঞাসা করে, এখানে একটি চার অঙ্কের PIN প্রবেশ করান। এই পিন অ্যাপটিতে লগ ইন করার সময় আপনাকে জিজ্ঞাসা করা হবে।

Step 2: Bhim UPI PIN সেট করুন

SIGN UP করার পরে, আপনাকে আপনার ব্যাঙ্কের সাথে সম্পর্কিত বিশদ লিখতে হবে। এর পরে আপনার একটি পিন তৈরি করতে হবে। লেনদেন করার সময় আপনাকে এই পিনটি করতে বলা হবে। এর জন্য নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন।

  1. Add ব্যাংক অ্যাকাউন্টে ক্লিক করুন। সেখানে আপনি ব্যাঙ্কের একটি তালিকা দেখতে পাবেন। তাদের থেকে আপনার ব্যাংক চয়ন করুন। এর পরে এই অ্যাপ্লিকেশনটি আপনার অ্যাকাউন্ট থেকে আপনার অ্যাকাউন্টের তথ্য সংগ্রহ করবে। যে ব্যাঙ্কগুলিতে আপনার ব্যাঙ্কের মোবাইল নম্বরটিতে লিঙ্ক করা আছে তা আপনার সামনে প্রদর্শিত হবে। এটি থেকে একটি অ্যাকাউন্ট চয়ন করুন।

২. এখন আপনাকে আপনার ডেবিট কার্ডের শেষ 6 টি সংখ্যা এবং ডেবিট কার্ডের মেয়াদ শেষ হওয়ার তারিখ লিখতে বলা হবে।

৩. এর পরে আপনাকে একটি ইউপিআই পিন জিজ্ঞাসা করা হবে। এখানে একটি UPI PIN লিখুন। লেনদেনের সময় একই পিন জিজ্ঞাসা করা হবে।

মনে রাখবেন BHIM UPI আপনি কারো সাথে Share করবেন না এবং এটি কোথায় save করে রাখবেন না | কোনো গ্রাহক প্রতিনিধি আপনার থেকেUPI PIN জানতে চাইবে না কোনদিন

Step 3: BHIM APP ব্যবহার করে অর্থ প্রেরণ করুন

Bhim App থেকে অর্থ প্রেরণের জন্য নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন।

  1. হোম স্ক্রিনে, অ্যাপ্লিকেশনটিতে তিনটি বিকল্প রয়েছে। Money transfer, money এবং Scan অনুরোধ। অর্থ প্রেরণের জন্য SEND আইকনে ক্লিক করুন।

২. আপনি যাকে টাকা পাঠাতে চান তার মোবাইল নম্বর বা ভার্চুয়াল পেমেন্ট অ্যাড্রেস (ভিপিএ) দিন। (উপরের ডানদিকে তিনটি ডট Menu ক্লিক করুন, আপনি যদি IFSC Code ব্যবহার করে সরাসরি ব্যাংক অ্যাকাউন্টে অর্থ প্রেরণ করতে চান)

৩. পরিমাণ প্রবেশ করুন এবং শেষ পর্যন্ত, ইউপিআই পিন প্রবেশ করুন। আপনি সফলভাবে অর্থ প্রদান করতে সক্ষম হবেন।

ভীম অ্যাপ থেকে কীভাবে উপার্জন করবেন? | How to earn money from BHIM APP


আমি ইতিমধ্যে উল্লেখ করেছি যে, ভীম অ্যাপ হ’ল এক ধরণের অর্থ লেনদেন অ্যাপ্লিকেশন। ডিজিটাল লেনদেনকে আরও আকর্ষণীয় করে তুলতে, জাতীয় পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া (এনপিসিআই) গ্রাহকগণ এবং বণিকদের জন্য ভারত ইন্টারফেস ফর মানি (বিএইচআইএম) অ্যাপ্লিকেশন ব্যবহার করে একটি নগদব্যবস্থা চালু করেছে।

নতুন পরিকল্পনার মাধ্যমে গ্রাহকরা প্রতি মাসে 50 টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন, আর ব্যবসায়ীরা প্রতি মাসে 1000 টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন। তাহলে আসুন জেনে নিই বিএইচআইএম অ্যাপ ব্যবহার করে কেউ কীভাবে উপার্জন করতে পারে বিভিন্ন উপায় সম্পর্কে।

1.BHIM APP আগে লেনদেনের জন্য Welcome 51 টাকা ওয়েলকাম উপহার পান


যদিও নতুন এবং বিদ্যমান উভয় ব্যবহারকারীর জন্য নগদবাক পরিষেবাটি বৈধ, তবে ভিএইচএম অ্যাপ্লিকেশন ব্যবহারকারীরা ওয়েলকাম গিফট হিসাবে তাদের প্রথম লেনদেন সম্পন্ন করার জন্য 51 টাকা নগদ পাবেন। এর জন্য, ব্যবহারকারীকে তার ব্যাংক অ্যাকাউন্টে লিঙ্ক করতে হবে এবং প্রথম লেনদেন সম্পূর্ণ করতে হবে। নগদ ফেরতের পরিমাণ পাওয়ার জন্য সর্বনিম্ন ₹ 1 প্রেরণ করেও ক্যাশব্যাক পাওয়া যাবে।

২. BHIM APP Referral Program থেকে অর্থ উপার্জন করুন


এই তথ্য দেওয়ার সময় প্রধানমন্ত্রী বলেছিলেন যে আপনি যদি অ্যাপটি ব্যবহার করে নগদ ফেরত জিততে পারেন তবে আপনি 10 টাকা পাবেন এবং আপনি যাকে উল্লেখ করেন, প্রতিটি লেনদেনের জন্য আপনি 25 টাকা পাবেন, এটি তিনটি লেনদেনের জন্য 25 টাকা তবে এটি কেবল 50 টাকা বেশি ভারসাম্য থাকা উচিত। ভীম অ্যাপকে বন্ধুর কাছে Refer করতে নীচে দেওয়া পদক্ষেপগুলি অনুসরণ করুন।

  1. ভিম অ্যাপ খুলুন।
  2. হোমপেজের শীর্ষে মেনু আইকনে ক্লিক করুন।
  3. একটি বন্ধু রেফার ক্লিক করুন।
  4. আমন্ত্রণ ক্লিক করুন।
  5. এর পরে আপনি আপনার রেফারেল লিঙ্কটি ভাগ করতে সক্ষম হবেন।
  6.  আপনার লিঙ্কের মাধ্যমে ভীম অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করার সাথে সাথে আপনি 10 টাকা পাবেন, আপনি যদি 20 জন ইনস্টল করেন তবে আপনি দিনে একদিনে 200 টাকা পাবেন।
  7. এইভাবে আপনি ভীম অ্যাপের মাধ্যমেও অর্থ উপার্জন করতে পারবেন।

৩.বিএইচআইএম অ্যাপ থেকে 500 টাকার নগদব্যাক পান


ভিপিএ / ইউপিআই আইডি, অ্যাকাউন্ট নম্বর বা মোবাইল নম্বরের মাধ্যমে করা প্রতিটি অনন্য লেনদেনের জন্য 500 টাকার বিএইচএম অ্যাপ্লিকেশন ক্যাশব্যাক 25 টাকা নগদব্যাক দেবে। সর্বনিম্ন লেনদেনের মূল্য 100 টাকা হতে হবে। ব্যবহারকারীরা মাসে সর্বোচ্চ 500 টাকার নগদবাক করতে পারবেন।

প্রতি লেনদেনের ক্যাশব্যাক ছাড়াও, ব্যবহারকারীদের দ্বারা করা মাসিক লেনদেনের পরিমাণের উপর ভিত্তি করে একটি ক্যাশব্যাক থাকবে। যদি ভিএইচআইএম অ্যাপ ব্যবহারকারীরা 25 বা ততোধিক লেনদেন করেন তবে মাসে 50 এরও কম, তারা পাবেন 100 টাকার নগদব্যাক। 50 এর উপরে এবং 100 এর নীচে লেনদেনের জন্য 200 টাকা নগদবাক হিসাবে সরবরাহ করা হবে। যাঁরা প্রতিমাসে শতাধিক লেনদেন করেন, তারা আড়াইশ ’টাকার নগদপ্রদান পাবেন।

তুমি আজ কি শিখিয়েছ?

আমি আশা করি আপনি এই নিবন্ধটি আমার ভীম অ্যাপ কী? অবশ্যই পছন্দ হয়েছে ভীম অ্যাপ থেকে কীভাবে অর্থ উপার্জন করা যায় সে সম্পর্কে পাঠকদের কাছে সম্পূর্ণ তথ্য সরবরাহ করার সর্বদা আমার চেষ্টা ছিল, যাতে তাদের নিবন্ধের প্রসঙ্গে অন্য সাইট বা ইন্টারনেটে অনুসন্ধান করতে না হয়।

এটি তাদের সময় সাশ্রয় করবে এবং তারা এক জায়গায় সমস্ত তথ্যও পাবে। এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি সন্দেহ থাকে বা আপনি চান যে এটিতে কিছুটা উন্নতি হওয়া উচিত, তবে এর জন্য আপনি কম মন্তব্য লিখতে পারেন।

আপনি যদি ভীম অ্যাপ থেকে হিন্দিতে কীভাবে অর্থ উপার্জন করতে পারেন বা কিছু শিখতে পারেন এই পোস্টটি যদি আপনার পছন্দ হয় তবে দয়া করে এই পোস্টটি সামাজিক নেটওয়ার্ক যেমন ফেসবুক, টুইটার এবং অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমগুলিতে শেয়ার করুন।

 

Leave a Reply