বিশ্বের 10 জনপ্রিয় ওয়েবসাইট

 

আজকে যুগে কম্পিউটার মানুষের জিন্দগির খুব বেশি অংশ তৈরি হয়েছে। এবং একই সাথে ইন্টারনেট ব্যবহার করা ব্যবহারকারীদের তথ্যও হার দিন বাড়াতে যাচ্ছে। যখন কোন চিজ সম্পর্কে তথ্য পানা হয় তাহলে লোকেদের প্রথম ওয়েবসাইটগুলিতে জা কর প্রথমে আপনার প্রশ্নটি জানতে চান এবং তাদের তথ্যও পাওয়া যায়।

ইন্টারনেটের দুনিয়ায় অনগিনত ওয়েবসাইটগুলিকে হর দিন তৈরি করে এবং ইনমে সেরকম কিছু ওয়েবসাইট রয়েছে যা ইন্টারনেট ব্যবহারকারীদের জন্য একটি আলাদা জায়গা তৈরি করে। এবং ওয়েবসাইটগুলি মানুষের হরদিনের কাজের একটি অংশ তৈরি করে, এক সঙ্গীর মতো তৈরি হয় যেমন ফেসবুক, গুগল, ইয়াহু এবং ইউটিউব।

ইন ওয়েবসাইট কে ছাড়া আমরা সব দিন শেষ করতে পারে না. ইন ওয়েবসাইটগুলিকে ছেড়ে দেওয়ার মতো এবং অনেকগুলি ওয়েবসাইটগুলি এই প্রোডাক্টের বড় দেশে মসহুর রয়েছে সম্পর্কে আমরা খুব কম শোনা এবং যেতে হবে৷ চলুন এই নিবন্ধে ম্যা আপনাকে বিশ্বের শীর্ষ 10 সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট সম্পর্কে তথ্য ডুংগি যা সমগ্র বিশ্বের হার রোজ ভিজিট করে।

ইন সারি ওয়েবসাইটের জনপ্রিয়তা তাদের ভিজিটরদের জন্য বিজয়ী হয়। ভিজিটরদের সংখ্যা বিশ্বের তালিকায় শীর্ষ ১০টি জনপ্রিয় ওয়েবসাইট তৈরি করা হয়েছে। আপনি শুধু একটি ওয়েবসাইট নিহিন, আপনি বিশ্বের সবচেয়ে বড় বড় কোম্পানি আছে

2022 সালের বিশ্বের শীর্ষ 10টি সর্বাধিক জনপ্রিয় ওয়েবসাইট৷

Google যখন থেকে তৈরি করে, তারপরে প্রথম নম্বর পে এখন থাকছে, কেন কী এই বিশ্বের সবচেয়ে বেশি ব্যবহার করতে হবে সার্চ ইঞ্জিন। এই তালিকা के लिए में आपके साथ इंटरनेट से जरूर कुछ अहम् जानकारी शेयर करना चाहती हूँ। যদি আপনি ইন্টারনেট ব্যবহারকারী হন তাহলে আপনি ইন সবক সম্পর্কে জাননা অনেক উপস্থিত আছে।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট

1. গুগল

গুগল ওয়ার্ল্ডের সেরা মসহুর ওয়েব সার্চ ইঞ্জিন রয়েছে। এখানে ওয়েবসাইটটির অনেক বৈশিষ্ট্য রয়েছে, যেমন আপনি কিছু সম্পর্কে তথ্য জানতে চান তার সারার বিস্তারিত আপনি চুটকিতে পেতে পারেন। গুগলের সবচেয়ে ভালো ইমেইল সার্ভিস আছে জিমেইল, তাই আমাদের মেইল ​​অ্যাকাউন্টও তৈরি করতে পারেন।

Google ওয়েবসাইট কে যদিরিয়া আমরা বিশ্ব কি তমাম জানকারিয়ান সহ ওয়েব পেজ, ছবি এবং ভিডিও সার্চ করতে পারে। Google স্মার্টফোনের জন্য সোশ্যাল নেটওয়ার্কিং টুলস, অর্গানাইজেশন টুলস এবং চ্যাট টুলস যেমন Google+ দিতে পারে। ইনহি কারণের কারণে গুগল আজ টপ মোস্ট পোলার ওয়েবসাইট।

2. ফেসবুক

ফেসবুক ওয়ার্ল্ড কা দ্বিতীয় মোস্ট পপুলার ওয়েবসাইট এবং মোস্ট ভিজিট করেছেন অনলাইন সোশ্যাল নেটওয়ার্কিং সাইট হ্যা.এই ওয়েবসাইটটি যদি আমরা বিশ্বে কোন কোনটিতে থাকতে পারি, বন্ধুরা তাদের সাথে আরাম করে কথা বলতে পারেন, ভিডিও কল করতে পারেন, ছবি শেয়ার করতে পারেন। আছে।

2004-এ তার প্রাপ্যতা মার্ক জুকারবার্গ নেকি এবং তখন সে এখন পর্যন্ত তার জনপ্রিয়তা বৃদ্ধি পাচ্ছে।পুরে বিশ্ব ফেসবুকে 1 বিলিয়ন থেকে বেশি ব্যবহারকারী। ব্যবহারকারীদের অসুবিধার জন্য ফেসবুকের সময়-সময়ে আপনার বৈশিষ্ট্যগুলি আপডেট করুন একটি ভুয়ো অ্যাকাউন্ট সরিয়ে রাখা হচ্ছে।

3. ইউটিউব

ইউটিউব একটি অত্যাধিক সবথেকে বড় ভিডিও শেয়ারিং ওয়েবসাইট এটি যেটি গুগলের $1 বিলিয়ন মূল্যে আছে। এই ওয়েবসাইটের মাধ্যমে আমরা আপনার ভিডিওগুলিকে সম্পূর্ণ বিশ্বে আপলোড, ট্যাগ এবং শেয়ার করতে পারি।

YouTube-এ আমাদের বিভিন্ন ধরনের ভিডিও দেখতে পাওয়া যায় যেমন মিউজিক ভিডিও, শিক্ষামূলক ভিডিও, টিভি প্রতিদিনের দোকানের ক্লিপস, বিনোদনমূলক ভিডিও ইত্যাদি। ভিডিও উপকরণ সহজে আপলোড করতে পারেন.

4. ইয়াহু

ইয়াহুও একটি প্রচলিত ওয়েব সার্চ ইঞ্জিন রয়েছে। ইয়াহু একটি আমেরিকান বহুজাতিক প্রযুক্তি কোম্পানি যা ক্যালিফোর্নিয়ায় স্থিত রয়েছে। ইয়াহু ইউএস এর সবথেকে ভালো ওয়েবসাইট।

তার জনপ্রিয়তা ওয়েব পোর্টাল এবং ব্যবহার জুডি সেবা যেমন ইয়াহু! মেইল ইয়াহু! খবর, অনলাইন ম্যাপিং, সামাজিক মিডিয়া অ্যাকাউন্ট ইত্যাদি। Yahoo কে বরং আধে আরব থেকে আরও বেশি করে 30 মাস শুধুমাত্র উপলব্ধ করা তাদের নিজের দিকে লক্ষ্য করে।

5. Baidu

এই ওয়েবসাইটটি সম্পর্কে ভারতে অনেক কম লোক নেবে এই কথা। Baidu Google যেমন চায়না কা ওয়েব সার্চ ইঞ্জিন আছে যা উনহি কে ভাষাতে পাওয়া যায়। Baidu ওয়েবসাইট চীনা ভাষায় প্রায় 740 মিলিয়ন ওয়েবপেজ, 80 মিলিয়ন ছবি এবং 10 মিলিয়ন মাল্টিমিডিয়া ফাইল ইন্টারনেট পেস করে।

Baidu के बहुत प्रकार की अनुमति देता है जैसे Baidu Map, Baidu Yun, Baidu Post Bar, Baidu News ইত্যাদি।

6. আমাজন

অ্যামাজন বিশ্ব কা সবচেয়ে বড় অনলাইন শপিং এবং সবচেয়ে বড় পোপলার ওয়েবসাইট আছে। অনলাইন ওয়েবসাইট আমেরিকা কা ইন্টারন্যাশনাল ই-কমার্স কোম্পানি রয়েছে।

এই ওয়েবসাইটটি Amazon.in এর নাম থেকে ভারতে অনলাইন মার্কেটপ্লেস খুলা, এবং প্রথম প্রথম অনলাইন বইয়ের দোকান থেকে যেখানে হাজারো ধরনের বই সহজে পাওয়া যায়।

ধীরে ধীরে জনপ্রিয়তা বাড়াতে লাগি এবং এই ওয়েবসাইটটি এবং আরও অনেক ধরনের জিনিসের ব্যবসা শুরু করা যেমন ইলেকট্রনিক্স, আসবাবপত্র, সফ্টওয়্যার, পোশাক, ভিডিও গেম, খেলনা এবং গয়না। আমাজন আপনার গ্রাহকদের ভাল পরিষেবা প্রদানের জন্য 24×7 বিদ্যমান রয়েছে।

7. উইকিপিডিয়া

উইকিপিডিয়া বিশ্বে সাতওয়ান সবথেকে বেশি দর্শকদের পড়াতে যেতে মোস্ট পপুলার ওয়েবসাইট আছে। তার প্রথম জানুয়ারী 15, 2001-এ হুই ছিল তখন ও আমার একটা ভাষা শুরু হয়েছিল ইংরেজি ভাষাতে, যেমন তার জনপ্রিয়তা আরও বেশি লাগুক এই উইকিপিডিয়ায় অনেক ভাষাতেই নিবন্ধ ছেড়ে দেওয়া শুরু হয়েছে।

এবং আজকে উইকিপিডিয়াতে কম থেকে 38 মিলিয়ন নিবন্ধ 250টি আলাদা আলাদা ভাষাও রয়েছে। হার মাস এই ওয়েবসাইটে প্রায় 500 মিলিয়ন দর্শক তার জানকারিয়ানগুলি অর্জন করে।

8. তাওবাও

তাওবাও চায়না আমাজন এর দিকে ইবে যেমন অনলাইন শপিং ওয়েবসাইট আছে, জিসকি শুরু মে 10 2003 এটি হয়েছে এবং এটি অনুসন্ধান করেছে আলিবাবা গ্রুপ। Taobao ওয়েবসাইট শুধুমাত্র চীনের লোকদের জন্য অনলাইন মার্কেট প্লেস রয়েছে যেখানে আপনি আপনার প্রয়োজনমন্দ জিনিসপত্র কিনতে পারবেন।

চীন যদি কোন ব্যক্তিকে থাকে তবে আপনার ব্যবসা শুরু করতে পারে তাওবাও তাদের জন্য একটি অ্যাকাউন্ট খুলতে পারে যেখানে তাওবাও তাদের শিখাতা হয় যেটি কীভাবে ব্যবহার শুরু করবে এবং তারা সফল করবে। প্রায় 760 মিলিয়ন পণ্য এই ওয়েবসাইটে পাওয়া যায় একই কারণে তাওবাও আজ বিশ্ব সেরা 10 সেরা পপুলার ওয়েবসাইট রয়েছে।

9. টুইটার

টুইটার একটি অনলাইন সোশ্যাল নেটওয়ার্কিং ওয়েবসাইট যা আপনার ব্যবহারকারীদের জন্য এটি উপযুক্ত 140-অক্ষরের বার্তাগুলি পড়তে এবং পাঠাতে পারেন “টুইটগুলি” বলা হয়েছে৷ এই ওয়েবসাইটটি বিশ্বব্যাপী ব্যবহার করা হয়েছে এবং কোন ব্যক্তি বিলকুল বিনামূল্যে নিবন্ধন করতে পারে।

কোন ব্যবহারকারী এই ওয়েবসাইটটিতে নিবন্ধন করেছেন শুধুমাত্র এবং ব্যবহারকারীরা আপনার বার্তাগুলি পড়তে পারেন এবং পাঠাতে পারেন, এবং ব্যবহারকারীরা যার দ্বারা নিবন্ধন করা হয় এবং টুইটগুলি পড়তে পারে।

টুইটার এর প্রথম জুলাই 2006 এ হয়েছিল এবং আজ এই ওয়েবসাইটটিতে কম থেকে কম 500 মিলিয়ন ব্যবহারকারী এখন নিবন্ধন করুন

10. লিঙ্কডইন

LinkedIn একটি ব্যবসা-ভিত্তিক সামাজিক নেটওয়ার্কিং পরিষেবা যা প্রধান কার্যালয় ক্যালিফোর্নিয়ায় রয়েছে এবং সম্পূর্ণ বিশ্বে 30টি শহরে নেতাদের অফিস রয়েছে। এই ওয়েবসাইটটি বিশেষ করে প্রোফেশন নেটওয়ার্কিং এর জন্য ব্যবহার করা হয়।

এই ওয়েবসাইট ব্যবহারকারীদের বিভিন্ন ধরনের নিয়োগের বিষয়ে তথ্য জানতে জাত এবং জিনকা ব্যবসা আছে এবং আপনার জন্য কাবিল প্রার্থীরা অনেক বেশি ভাড়া নিতে পারেন। LinkedIn-এ 400 মিলিয়ন নিবন্ধিত ব্যবহারকারী 200 থেকে বেশি দেশে রয়েছে। এই ওয়েবসাইট 24 ভাষাও উপলব্ধ আছে

Leave a Reply